মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd সেপ্টেম্বর ২০২০

নিবন্ধক

মোঃ মকবুল হোসেন

নিবন্ধক (অতিরিক্ত সচিব)
যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর

 

মোঃ মকবুল হোসেন ৬ জুলাই ২০২০ খ্রিঃ তারিখে রেজিষ্ট্রার হিসেবে যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে যোগদান করেন। এ পদে যোগদানের পূর্বে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

 

তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি তাঁর চাকুরি জীবনের বেশির ভাগ সময় মাঠ প্রশাসনে কর্মরত ছিলেন। মাঠ প্রশাসনে সহকারী কমিশনার, ১ম শ্রেনির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ; পরিচালক, পরিবেশ অধিদপ্তর এবং সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা), জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ হতে কৃষি অর্থনীতিতে অনার্স ডিগ্রী এবং ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। দেশের বিভিন্ন প্রশিক্ষন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহনের পাশাপাশি সরকারি আদেশে বিদেশেও প্রশিক্ষন গ্রহন করেন। এছাড়াও তিনি দাপ্তরিক প্রয়োজনে ইউএসএ, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, জার্মানী, ভিয়েতনাম, তুরস্ক, মিশর, শ্রীলংকা ও মালদ্বীপ সফর করেছেন।

 

মোঃ মকবুল হোসেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানার অধীনে বল্লভপুর গ্রামে জন্মগ্রহন করেন। তিনি বাল্যকাল হতেই খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। ভলিবল ও টেনিস তাঁর প্রিয় খেলা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ভলিবল টিমের সদস্য হিসেবে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

 

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। তাঁর স্ত্রী ইসরাত জাহান নিনা এবং কন্যাদ্বয় ফাইরুজ তাহসিন রোদসী ও ফারাহ্‌ তাসনিম রোদেলা।


ফোনঃ+৮৮০২৮১৮৯৪০১; ইমেইলঃ registrar@roc.gov.bd


Share with :

Facebook Facebook