মুজিববর্ষ উপলক্ষে ম্যানুয়াল পদ্ধতির পরিবর্তে স্বয়ংক্রিয় পদ্ধতিতে ইলেকট্রনিক স্বাক্ষরযুক্ত সার্টিফাইড কপি গ্রাহকের ই-মেইলে প্রেরণ করা হচ্ছে।
ইলেকট্রনিক স্বাক্ষরযুক্ত সার্টিফাইট কপি
কোভিড-১৯ মোকাবিলায় কার্যক্রম:
বিপুল সংখ্যক গ্রাহকদের সমাগম এড়াতে এবং স্বাস্থবিধি অনুযায়ী নিরাপদ দুরত্ব বজায় রেখে তথ্যমূলক সেবা প্রদান করতে দপ্তরের Helpdesk কে আধুনিকায়ন এবং কোভিড সংক্রমণ প্রতিরোধী করে সাজানো হয়েছে।
স্বাস্থ্যবিধি মেনে সেবা প্রদান করা হচ্ছে
স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে কোন গ্রাহককে মাস্ক ব্যতীত সেবা প্রদান করা হয়নি। ফলে কোভিড সংক্রমণ দপ্তরের তেমন প্রভাব বিস্তার করতে পারে নি।
প্রত্যেক সেবা গ্রহিতার গতিবিধির তথ্য সংরক্ষণ এবং দপ্তরে বারংবার ভিজিট নিরুৎসাহিত করার লক্ষ্যে রেজিস্টার এন্ট্রির মাধ্যমে সেবা গ্রহিতাকে মনিটরিং করা হচ্ছে।
সেবা গ্রহিতা রেজিস্টার এন্ট্রি করে প্রবেশ করছেন
কোভিড সংক্রমণ রোধ কল্পে কোন সংক্রমিত রোগী যাতে অফিসে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যেকর্মকর্তা-কর্মচারীসহ সকল গ্রাহকদের তাপমাত্রা পরীক্ষা করে অফিসে প্রবেশ করানো হয়।
একজন গ্রাহকের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে